শিলাদিত্যের ‘ছেলেধরা’য় জয়া-অনুরাধা- প্রান্তিক

share on:
ছেলেধরা

শিলাদিত্য মৌলিকের নতুন চলচ্চিত্র ‘ছেলেধরা’য় অভিনয় করছেন জয়া আহসান, অনুরাধা মুখোপাধ্যায়, প্রান্তিক বন্দ্যোপাধ্যায়।

সংস্কৃতিবানেরা ফেসবুকে সংস্কৃতি ডটকমের পেইজে লাইক দিন এখানে ক্লিক করে।

সোয়েটার’ ও ‘হৃদপিণ্ড’-খ্যাত নির্মাতা শিলাদিত্য মৌলিকের তৃতীয় চলচ্চিত্র ‘ছেলেধরা’। গত ছয়মাস ধরে ঢাকায় আটকে আছেন দুই বাংলার শীর্ষ নায়িকা জয়া আহসান। ‘ছেলেধরা’ চলচ্চিত্রে কেন্দ্রীয় চরিত্রে দেখা যাবে জয়া আহসানকে।

এই মাসেও ঢাকা টু কলকাতার আকাশপথ চালু না হলে, অক্টোবরের প্রথম দিকে তিনি সড়ক পথে পৌঁছাবেন। ফের শুরু করবেন কলকাতা মিশন, যুক্ত হবেন ‘ছেলেধরা’ ইউনিটে।

চলচ্চিত্রে নিজের চরিত্র ও গল্পের প্রেক্ষাপট প্রসঙ্গে জয়া আহসান বললেন, ‘ছিনতাই হয়ে যাওয়া বাচ্চাকে উদ্ধারের জন্য একজন মায়ের সংগ্রাম দেখা যাবে এখানে। সন্তানকে উদ্ধার করতে গিয়ে নতুন করে নিজেকে আবিষ্কার করেন মা। আমার চরিত্রটি এমনই।’

“কিডন‌্যাপিংয়ের প্রেক্ষাপটে গল্পটা হলেও, এখানে যার বাচ্চা কিডন‌্যাপ হয়ে যায়, সেখান থেকে তার ‘পেরেন্টহুড’ শেখার সূত্রপাত। সন্তানকে খোঁজার জার্নিতে বুঝতে পারে, যে সে খুব খারাপ মা ছিল। সারাজীবন অন‌্যকে দোষারোপ করেছে, কিন্তু এই যাত্রাপথে নিজেকে খুঁজে পায় সেই মা। বুঝতে পারে নিজের দুর্বলতাগুলো। এর মধ্যেই বাচ্চা বদলের ঘটনাও আছে। মানে যে কিডন‌্যাপ করেছে তার বাচ্চা এই মায়ের কাছে চলে আসে, আর এই মায়ের বাচ্চাটি কিডন‌্যাপারের কাছে। একদিকে অভিভাবকত্বের উপলব্ধি, অন‌্যদিকে শৈশবের গল্প বলবে এই ‘ছেলেধরা’”, বলছেন পরিচালক শিলাদিত‌্য মৌলিক।

অ‌্যালকোহলিক মায়ের ভূমিকায় থাকছেন জয়া আহসান। অন‌্যদিকে কিডন‌্যাপার ও তার বান্ধবীর চরিত্রে রয়েছেন যথাক্রমে প্রান্তিক বন্দ্যোপাধ‌্যায় ও অনুরাধা মুখোপাধ‌্যায়। আর একটি বিশেষ চরিত্রে থাকছেন ঈশান মজুমদার।

চলচ্চিত্রের মিউজিক করছেন ‘সোয়েটার’ খ‌্যাত রণজয় ভট্টাচার্য। ক‌্যামেরার দায়িত্বে প্রতীক মুখোপাধ‌্যায়। চলচ্চিত্রের সিংহভাগ শুটিং হবে কলকাতার রাস্তায় এবং হাইওয়েতে। কারণ এটা ‘রোড’ মুভি, যেখানে মা ধাওয়া করছে সন্তানের কিডন‌্যাপারকে।

আরও পড়ুন : উত্তম কুমার : ফ্লপ মাস্টার জেনারেল থেকে মহানায়ক।

Facebook Comments
share on: