বিশ্বকাপ বাছাইপর্বে নারী ওয়ানডেতে বাংলাদেশের প্রথম সেঞ্চুরি শারমিনের

বিশ্বকাপ বাছাইপর্বে নারী ওয়ানডেতে বাংলাদেশের প্রথম সেঞ্চুরি শারমিনের

বিশ্বকাপ বাছাইপর্বে নারী ওয়ানডেতে বাংলাদেশের প্রথম সেঞ্চুরি করেছেন শারমিন আক্তার সুপ্তা।

বাংলাদেশ নারী ক্রিকেট দলের শারমিন আক্তার সুপ্তা খেলেছেন ১৩০ রানের অপরাজিত ইনিংস। তার নৈপুণ্যে আগামী ২০২২ বিশ্বকাপের বাছাইপর্বে যুক্তরাষ্ট্রের বিপক্ষে ৩২২ রানের পাহাড় গড়েছে টাইগ্রেসরা।

মঙ্গলবার জিম্বাবুয়ের হারারেতে সেঞ্চুরি করার স্বাদ নিয়েছেন ডানহাতি ওপেনার শারমিন। ইনিংসের শুরু থেকে শেষ পর্যন্ত উইকেটে থেকে ১৪১ বল খেলে ১১ চার মারেন তিনি।

ইনিংসের ৪৩তম ওভারের প্রথম বলে সেঞ্চুরি পূরণ করেন ২৫ বছর বয়সী শারমিন। যুক্তরাষ্ট্রের বাঁহাতি পেসার টারা নরিসকে চার মেরে মাইলফলক স্পর্শ করেন তিনি। তিন অঙ্কে পৌঁছাতে তার লাগে ১১৭ বল। তিনি ফিফটি ছুঁয়েছিলেন ৫৫ বলে।

পাকিস্তানের বিপক্ষে রোমাঞ্চকর জয়ে বাছাইপর্ব শুরু করা বাংলাদেশ যুক্তরাষ্ট্রের বিপক্ষে ৫ উইকেটে তুলেছে ৩২২ রান। টস হেরে ব্যাটিংয়ে নামার পর শারমিনের পাশাপাশি দারুণ খেলেন আরেক ওপেনার মুর্শিদা খাতুন, অধিনায়ক নিগার সুলতানা ও ফারজানা হক। মুর্শিদা ৫৬ বলে ৪৭, নিগার ২৬ বলে ৩৩ ও ফারজানা ৬২ বলে ৬৭ রান করেন।

যুক্তরাষ্ট্র নারী ক্রিকেট দলের ওয়ানডে স্ট্যাটাস নেই বলে এই ম্যাচটি পাচ্ছে না ওয়ানডের স্বীকৃতি। তবে আইসিসির করা সাম্প্রতিক নিয়ম অনুসারে, লিস্ট ‘এ’ হিসেবে গণ্য হবে ম্যাচটি।

Facebook Comments Box