ঐতিহ্যের চেইন বুক শপ ‘নির্বাচিত’

share on:
নির্বাচিত

সৃজনশীল প্রকাশনা প্রতিষ্ঠান ঐতিহ্য-র উদ্যোগে  সারা দেশে চালু হতে যাচ্ছে চেইন বুক শপ ‘নির্বাচিত’। প্রথম ধাপে চার বিভাগে পাঁচটি আউটলেট চালু হতে যাচ্ছে ২৫ জানুয়ারি।

মূলত দোকানে গিয়ে নেড়েচেড়ে দেখে বই কেনার অভিজ্ঞতা পাঠকদের দোরগোড়ায় পৌছে দিতেই এ আয়োজন। নির্বাচিততে থাকছে দেশের ও বিদেশের খ্যাতনামা প্রকাশকদের বাছাই বই। বাংলাদেশের ৬৪ জেলায় অন্তত একটি করে সারা দেশব্যাপী শতাধিক শাখা গড়ে তোলার কথা জানালেন প্রতিষ্ঠানটির কর্ণধার আরিফুর রহমান নাঈম।

ইতিমধ্যে ইউনিভার্সিটি প্রেস লিমিটেড, অনন্যা, সাহিত্য প্রকাশ, আদর্শ, গার্ডিয়ান পাবলিকেশনস, ইত্যাদি, ঐতিহ্য, শব্দশৈলী, ভাষাচিত্র, রোদেলা, স্বরে-অ, গদ্য-পদ্য, অগ্রদূত অ্যান্ড কোম্পানি, কথা প্রকাশ, পাঞ্জেরী, দ্যু, কবি, মূর্ধন্যসহ আরও বেশ কিছু বাংলাদেশি প্রকাশনা প্রতিষ্ঠানের বই নিয়ে সাজানো হয়েছে নির্বাচিত। এ ছাড়া থাকছে পেঙ্গুইন, র‌্যানডম হাউস, হার্ভার্ড বিজনেস রিভিউ, ভিনটেজ, প্যান ম্যাকমিলান, হর্পার কলিন্স, ব্লমসবেরি, হ্যাচেজ, রূপার মতো বিশ্বসেরা প্রকাশকদের বাছাই বই। অচিরেই ভারতে প্রকাশিত বাংলা বইও যুক্ত হবে।

আরও জানানো হয়, পাঠকদের জন্য থাকবে অর্ডার করে বই পাওয়ার সুযোগ। পাঠক তার চাহিদা নির্বাচিত’র যে কোনো বিক্রয়কেন্দ্রে জানালে নির্ধারিত সময়ের মধ্যে পৌঁছে যাবে সেই বই। তা ছাড়া অচিরেই ঘরে বসেও পাঠকেরা বই সংগ্রহ করতে পারবেন।

নির্বাচিত’র ৫টি শাখা: সিলেট শাখা, নেহার মার্কেট (দ্বিতীয় তলা) পূর্ব জিন্দাবাজার; খুলনা শাখা, বয়রা বাজার (ব্যাংক এশিয়া বিল্ডিং, দ্বিতীয় তলা); বরিশাল শাখা, বি এম কলেজ রোড (কলেজিয়েট স্কুল সংলগ্ন); ঢাকা উত্তরা শাখা, রাজউক ট্রেড সেন্টার (তৃতীয় তলা), সেক্টর-৭, উত্তরা এবং ঢাকা কাটাবন শাখা, কনকর্ড এম্পোরিয়াম শপিং কমপ্লেক্স, কাটাবন।

আরও পড়ুন : ডেরেক ওয়ালকটের কবিতা

Facebook Comments